আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

আশুলিয়ায় গ্রাহকের শত কোটি টাকা নিয়ে লাপাত্তা চেতনা চক্র

নিজস্ব প্রতিবেদক :

সাভারের আশুলিয়ায় চেতনা মাল্টিপারপাস কো- অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানটি গ্রাহকের ১৩০ কোটি টাকা আত্মসাৎ করে লাপাত্তা।

এঘটনায় ভুক্তভোগী গ্রাহকেরা টাকা ফেরত পাওয়ার আশায় হেড অফিসের সামনে মানববন্ধন কর্মসুচী পালন করেছেন

আজ শনিবার দুপুরে আশুলিয়ার (৬তলা) জামগড়ায় অবস্থিত সমবায় অধিদপ্তর ঢাকার আওতাধীন জেলা সমবায় কর্তৃক নিবন্ধিত চেতনা মাল্টিপারপাস কো- অপারেটিভ সোসাইটি লিমিটেড প্রতিষ্ঠানটি প্রাথমিকভাবে জানা যায় ৫শ পরিবারের প্রায় ১৩০ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী গ্রাহকেরা জানায়, বিভিন্ন সময় বিভিন্ন প্রজেক্ট, গাছের বাগান,ডেইরি ফার্ম দেখিয়ে তাদের কাছে থেকে লাখে প্রতিমাসে ১ হাজার টাকা লাভ দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে বলে এমনি অভিযোগ তাদের।লাভের আশায় এই সমিতির কাছে টাকা জমা শুরু করলে।

প্রথমে ঠিকঠাক মতো লাভ দিলেও তার কিছুদিন পর থেকে লাভাংশ তো দিচ্ছেই না। বরং আসল টাকা দিতেই নানান টালবাহানা শুরু করেন তারা।

ইমু নামে এক ভুক্তভোগী বিডি২৪ লাইভ ডটকমকে বলেন, এই চেতনা মাল্টিপারপাস কো- অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে প্রতিষ্ঠানটির ১৪ জন মালিক।

তাদের মধ্যে মোহাম্মদ আলী নামে এক ব্যক্তি আমার আম্মুকে ভুলভাল বুঝিয়ে লাখে প্রতিমাসে ১ হাজার করে লাভ দেওয়ার কথা বলে ৩০ লাখে ৩০ হাজার টাকা লাভ দিবে বলে টাকা গুলো নিয়েছে। প্রথমে করোনার আগে কয়েকমাস লাভের টাকা দিলেও করোনার পরে থেকে তারা আর টাকা দিচ্ছে না।

পরবর্তীতে আসল টাকা ফেরত চাইলে আজ রবিবার টাকা ফেরত দেওয়ার ডেট ছিলো।পরে জানতে পারি গত বৃহস্পতিবার থেকে আমাদের ৩০ লক্ষ টাকা এবং আরো গ্রা নহকের ৪০ থেকে ৫০ কোটি টাকা নিয়ে লাপাত্তা।

এখন তাদেরকে আমরা খোঁজাখুজি করে পাচ্ছি না মেবাইল ফোনও বন্ধ। তারা যে খ্যাত গুলো দেখিয়েছিলো সেখানে খোঁজখবর নিয়ে জানতে পারি, সেগুলো বিক্রি করে দিয়েছে।

তাই প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি তাদের আইনের আওতায় দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক এবং আমাদের টাকা ফেরত পাওয়ার একটা ব্যবস্থা করা হোক।

ফরিদ মিয়া নামে এক প্রতিবন্ধী বিডি২৪ লাইভ ডটকম কে বলেন,’আমি ভিক্ষা করে এই সমিতির কাছে ১০ হাজার টাকা জমিয়েছি। কিন্তু গত দুইদিন যাবত তারা টাকা নিতে আসতেছিলো না। পরে খোজ নিয়ে জানতে পারি যে তারা পালিয়ে গেছে।’

এখন আপনি কী করতে চান এমন প্রশ্নের? জবাবে তিনি বলেন, ‘এহন আমি তো নেংড়া মানুষ আমার ১০ হাজার টাকা নিয়ে গেছে।

অন্য বেডাগো তো লাখ লাখ টাকা নিয়ে গেছে গা। এহন আর কি করার বলেন। আমি খুব কষ্ট করে টাকাগুলা জমাইছিলাম।আমার টাকাগুলা যদি ফেরত পাইতাম অনেকটা উপকার হইতো।’

এব্যাপারে চেতনা মাল্টিপারপাস কো- অপারেটিভ সোসাইটি লিমিটেডের ডিরেক্টর আব্দুল আওয়াল মিয়া মুঠোফোনে জানান, আমার যারা উর্ধতন কর্মকর্তা আছে।

তাদের সাথে কথা বলে সবকিছু জানানো হবে এমনটি বলে জানিয়ে ফোন কেটে দেই। পরবর্তীতে একাধিকবার যোগাযোগ করেও তাকে আর পাওয়া যায়নি।

এবিষয়ে সাভার উপজেলা সমবায় অফিসার খোকন চন্দ্র রায়ের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি কলটি রিসিভ করেননি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ